কতবার আপনি বাঁশের টুথব্রাশ পরিবর্তন করবেন

- 2021-10-13-

আপনি কত ঘন ঘন পরিবর্তন করবেনবাঁশের টুথব্রাশ

1. যখন টুথব্রাশের ব্রিস্টলের মধ্যে দূরত্ব বড় হয়ে যায়, তখন ব্রিসলস সাধারণত ঘনভাবে সাজানো থাকে। যদি ব্রিস্টলের মধ্যে দূরত্ব উল্লেখযোগ্যভাবে প্রশস্ত হয়, তবে ময়লা টুথব্রাশের মূলে থাকার সম্ভাবনা বেশি থাকবে এবং এটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করা ভাল। এছাড়া সাধারণ সময়ে টুথব্রাশ মেইনটেইন করতে হবে। দাঁত ব্রাশ করার পর টুথব্রাশের টুথপেস্ট ও ময়লা ভালো করে ধুয়ে ফেলতে হবে। টুথব্রাশ ব্যবহারের পর যতটা সম্ভব মাথা উপরে রাখুন। শুষ্ক থাকা ব্যাকটেরিয়া কমাতে সাহায্য করবে। টুথব্রাশের বসানোও যতটা সম্ভব শুষ্ক হওয়া উচিত, কারণ একটি আর্দ্র পরিবেশ অণুজীবের দ্রুত প্রজননের জন্য আরও অনুকূল।
2. টুথব্রাশের মূলের রঙ গাঢ় হয়ে যায়। ব্রিসলসের গোড়ায় ময়লা ধীরে ধীরে জমতে থাকবে, যা ব্যাকটেরিয়ার বৃদ্ধির অন্যতম কারণ। এটি মনে করিয়ে দেওয়া হয় যে প্রতিটি ব্যবহারের পরে এটি ধুয়ে ফেলা হলেও, এটি সম্পূর্ণরূপে প্রতিরোধ করা যাবে না। তাই, টুথব্রাশের গোড়ার রং গাঢ় হয়ে গেলে, বেশি ময়লা জমে থাকা সিগন্যাল সময়মতো প্রতিস্থাপন করতে হবে।
3. টুথব্রাশের ব্রিসলগুলি নরম এবং ভেঙে পড়ে। একবার আপনি দেখতে পান যে বেশিরভাগ ব্রিস্টেলগুলি নরম এবং ভেঙে পড়েছে, এর অর্থ হল পরিধানের মাত্রা বড় এবং দাঁতগুলি ভালভাবে পরিষ্কার করা যায় না এবং সেগুলি প্রতিস্থাপন করা উচিত।
4. এটি সুপারিশ করা হয় যে টুথব্রাশের ব্যবহারের সময়কাল 3 মাসের বেশি হওয়া উচিত নয়, তবে এটি ব্যক্তি থেকে ব্যক্তিতে পরিবর্তিত হয়। কিছু লোক তাদের দাঁত ব্রাশ করার সময় সবচেয়ে শক্তিশালী শক্তি ব্যবহার করে। 3 মাসেরও কম সময়ের মধ্যে, টুথব্রাশের ব্রিস্টলগুলি বাঁকানো এবং বিকৃত হয়ে যাবে, তাই এটি সময়মতো প্রতিস্থাপন করা উচিত, কারণ বাঁকানো এবং বিকৃত ব্রিস্টল সহ টুথব্রাশের পরিষ্কারের প্রভাব উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। সেই সঙ্গে দাঁত ও মাড়ির ক্ষতি করাও সহজ।Bamboo Toothbrush With A Thin Neck Handle