চিতা-প্রমাণ বাঁশের পণ্যগুলি কীভাবে মোকাবেলা করবেন

- 2022-06-25-

1. শারীরিক চিকিৎসা পদ্ধতি
উচ্চ তাপমাত্রা নির্বীজন পদ্ধতি: ছাঁচ মেরে বেকিং, এক্সপোজার, বাষ্প ব্যবহার করুন
জল নিমজ্জন পদ্ধতি: বাঁশ বা বাঁশের দ্রব্যগুলি চলমান জলে বা চলমান জলে কিছু সময়ের জন্য ভিজিয়ে রাখুন, যাতে দ্রবণীয় চিনি এবং অন্যান্য পুষ্টির পৃষ্ঠের স্তরটি লিচ করা যায়, এবং তারপর শুকানো যায়, যা চিতা প্রতিরোধের জন্য সহায়ক।
ধূমপান পদ্ধতি: চুলা থেকে বাঁশের দ্রব্যগুলিকে 3 মিটার থেকে 5 মিটার দূরত্বে রাখুন, বাঁশের দ্রব্যগুলিকে ধূমপান করতে দিন, এবং পৃষ্ঠটি বাদামী হয়ে যাবে, তবে শারীরিক চিকিত্সা পদ্ধতিতে দীর্ঘস্থায়ী মৃদু প্রতিরোধের অভাব রয়েছে।
উচ্চ তাপমাত্রা নির্বীজন পদ্ধতি, জল নিমজ্জন পদ্ধতি, এবং ধূমপান পদ্ধতি। প্রথম দুটি পদ্ধতি দ্বারা চিকিত্সা করা বাঁশের পণ্যগুলি একটি বায়ুচলাচল এবং শুষ্ক জায়গায় সংরক্ষণ করা উচিত, অন্যথায় এটি আর্দ্রতা শোষণের পরে সহজেই ছাঁচে পরিণত হবে; পরবর্তী পদ্ধতি দ্বারা শোধিত বাঁশ একটি সময়মত পদ্ধতিতে রাখা উচিত। মৃদু প্রতিরোধের জন্য শুকনো
2. রাসায়নিক চিকিত্সা পদ্ধতি (প্রস্তাবিত)
রাসায়নিক চিকিত্সা পদ্ধতিটি প্রধানত ব্রাশিং পদ্ধতি এবং ভেজানোর পদ্ধতিতে বিভক্ত। বাঁশের পণ্যগুলি বাঁশের পৃষ্ঠে অ্যান্টি-মোল্ড এজেন্টের সাথে সমানভাবে প্রলেপ দেওয়া হয়, বা অ্যান্টি-মোল্ড তরল প্রস্তুত করা হয় এবং বাঁশের পৃষ্ঠকে বাধা দিতে বা মেরে ফেলার জন্য বাঁশের পণ্যগুলি সম্পূর্ণরূপে তরলে নিমজ্জিত হয়। গভীর ছাঁচ দিয়ে, বাঁশের দীর্ঘমেয়াদী ছাঁচ প্রতিরোধ অর্জন করতে।
1. ব্রাশ করার পদ্ধতি (প্রস্তাবিত): বাঁশের পণ্যের পৃষ্ঠে সমানভাবে বাঁশের পণ্য অ্যান্টিফাঙ্গাল এজেন্ট VC-1000 প্রয়োগ করতে একটি ব্রাশ বা ব্রাশ ব্যবহার করুন, কোনও ফাঁক না রেখে, বাঁশের পণ্যের পৃষ্ঠের যে কোনও অংশে বাঁশের রঙ করা হয়েছে তা নিশ্চিত করতে। পণ্য অ্যান্টিফাঙ্গাল এজেন্ট VC-1000, বাঁশের পণ্যগুলির ছাঁচকে মেরে ফেলে এবং একটি অ্যান্টিফাঙ্গাল প্রতিরক্ষামূলক স্তর গঠন করে;
2. ভেজানোর পদ্ধতি (প্রস্তাবিত): বাঁশের পণ্য অ্যান্টি-মোল্ড পোশন পেতে 1:20 অনুপাতে বাঁশের পণ্য অ্যান্টি-মোল্ড এজেন্ট VC-1100 প্রস্তুত করুন, তারপরে বাঁশের পণ্যগুলিকে অ্যান্টি-মোল্ড পোশনে ভিজিয়ে রাখুন। 3 থেকে 5 মিনিট, এবং তারপর এটি তুলে নিন এবং শুকিয়ে নিন। এই পদ্ধতিটি মিল্ডিউ-প্রুফ এবং এটি ছত্রাকের উপর দীর্ঘস্থায়ী প্রভাব ফেলে।